শিরোনাম:
ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫
Editor BD24
শুক্রবার ● ১০ আগস্ট ২০১৮
প্রচ্ছদ » ধর্ম » “ইসলামি শিক্ষা ছাড়া সমাজে শান্তি ফিরে আসবে না”
প্রচ্ছদ » ধর্ম » “ইসলামি শিক্ষা ছাড়া সমাজে শান্তি ফিরে আসবে না”
২১৭ বার পঠিত
শুক্রবার ● ১০ আগস্ট ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

“ইসলামি শিক্ষা ছাড়া সমাজে শান্তি ফিরে আসবে না”

---এডিটর ডেস্ক : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সভাপতি সাবেক মন্ত্রী আল্লামা মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, শিক্ষার সর্বক্ষেত্রে ধর্মীয় শিক্ষাকে বাধ্যমুলক করতে হবে উল্লেখ করে বলেছেন ধর্মহীন শিক্ষার অভাবেই সমাজ ক্রমেই অন্ধকারে নিমজ্জিত হচ্ছে। সামাজিক শিষ্টাচার, পারস্পরিক সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ সর্বোপরি একটি সুখী ও সমৃদ্ধশালী আধুনিক বাংলাদেশ গড়তে হলে ইসলামী শিক্ষায় শিক্ষিতদেরকে সমাজের নেতৃত্ব দেওয়ার সামগ্রীক যোগ্যতা অর্জনের পাশাপাশি দেশের সর্বস্তরের ছাত্র সমাজের কাছে ইসলামের কল্যাণের বানী তুলে ধরতে নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে হবে। আজ বিকালে পল্টনস্থ দলীয় কার্যালয়ে ছাত্র জমিয়ত বাংলাদেশ এর কেন্দ্রীয় কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মুফতি ওয়াক্কাস গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, আমাদের প্রতিবেশী আসামের ক্ষমতাসীন বিজেপী সরকার গত ৩০ জুলাই সংশোধীত যে নাগরিকত্ব তালিকা প্রকাশ করেছে, তাতে প্রায় ৪০ লাখ ভারতীয় বাসিন্দা বাদ পড়েছে। আমরা মনে করছি এটি বাংলাদেশের সার্বভৌমত্বের উপরও মারাত্মক হুমকি তৈরি করেবে। ভারতীয় হিন্দুত্ববাদিদের চরম উস্কানির মুখেও বাংলাদেশের জনগণ ধৈর্য ও সহনশীলতার পরিচয় দিয়ে যাচ্ছেন। আন্তর্জাতিক আইন ও মানবাধিকারের আন্তর্জাতিক নীতিমালা ভঙ্গ করে ভারতীয় নাগরিকদের ‘বাংলাদেশী’ আখ্যা দিয়ে পুশব্যাক করবার প্রস্তুতি এবং স্বেচ্ছায় না গেলে গুলি করার হুমকির বিরুদ্ধে বাংলাদেশকে অবশ্যই  জেগে উঠতে হবে। আমরা রোহিঙ্গাদের মতো আরেকটি গণহত্যার করুণ পরিণতি দেখতে চাই না।

দলের মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান হয়রানিমুলক মামলায় কেন্দ্রীয় জমিয়তের শ্রম বিষয়ক সম্পাদক ও  জামালগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা রশিদ আহমদ এর নিশঃর্ত মুক্তি দাবী করেন। কাউন্সিল অধিবেশনে তোফায়েল গাজালিকে সভাপতি, এম বেলাল আহমদ চৌধুরী সাধারণ সম্পাদক ও নিজাম উদ্দিন আল আদনানকে সাংগঠনিক সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট ২ বছর মেয়াদী  ছাত্র জমিয়তের মজলিসে আমেলা গঠন করা হয়।

ফায়েল গাজালির সভাপত্বি অনুষ্ঠিত কাউন্সিলে বক্তব্য রাখেন, জমিয়তের কেন্দ্রীয় মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দিন ইকরাম, মাওলানা আব্দুল মালিক চৌধরী, মাওলানা আব্দুল হক কাউসারী, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, মুফতি জাকির হোসাইন খান, মুফতি রেজাউল করীম, সৈয়দ রেজওয়ান আহমদ প্রমুখ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
চাষী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরীর চারা বিতরণ সম্পন্ন
সাপাহারে পরিবেশ সংরক্ষণে পুলিশের বৃক্ষ রোপণ কর্মসূচী অনুষ্ঠিত
ওয়ালটন পণ্য রপ্তানি তালিকায় এবার যুক্ত হলো উগান্ডা
মিউজিক ভিডিওতে নিলয়-শেহতাজ (ভিডিও)
শ্রীমঙ্গলে রয়েল ট্রাভেলস লিংকের যাত্রা শুরু
কক্সবাজারে পরিবেশ পুনরুদ্ধারের দাবি সুশীল সমাজের
শিশু নির্যাতন এখন মহামারী
কেমন আছি আমরা সবাই