শিরোনাম:
ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫
Editor BD24
সোমবার ● ৩০ জুলাই ২০১৮
প্রচ্ছদ » অসঙ্গতি » রাজারহাটে স্কুল মাঠে নির্মাণ সামগ্রী রেখে চলছে রাস্তার কাজ
প্রচ্ছদ » অসঙ্গতি » রাজারহাটে স্কুল মাঠে নির্মাণ সামগ্রী রেখে চলছে রাস্তার কাজ
৩৭৫ বার পঠিত
সোমবার ● ৩০ জুলাই ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাজারহাটে স্কুল মাঠে নির্মাণ সামগ্রী রেখে চলছে রাস্তার কাজ

---প্রহলাদ মন্ডল সৈকত, রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রাজারহাট উপজেলার দেবীচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে রাখা হয়েছে রাস্তার নির্মাণ কাজের সামগ্রী। ওইসব নির্মাণ সামগ্রীর কালো ধোঁয়া, ধুলো-বালি, বিকট শব্দ ও বিটুমিনের তীব্র গন্ধে শিক্ষার্থীদের ক্লাস করা দুস্কর হয়ে পড়েছে। সরজমিনে জানা যায়, রোববার দুপুরে বিদ্যালয়টি খোলা ছিল। দরজা-জানালা বন্ধ করে পাঠকদান করতে হচ্ছে শিক্ষার্থীদের।

স্কুলের সামনের মাঠে বালু, পাথরের কুচি, বিটুমিনের ড্রাম ও পাথরের বালু মিশ্রণের জন্য প্লান্ট মেশিন বসানো হয়েছে। বিকট শব্দে চলছে সেটি। গার্মেন্টেসের ঝুঁট জ্বালিয়ে বিটুমিন গলানো হচ্ছে কালো ধোঁয়ায় ওই এলাকা আচ্ছন্ন হয়ে পড়েছে। নির্মাণ সামগ্রীর ধুলো বালু আর কালো ধোঁয়া এবং বিটুমিনের তীব্র গন্ধে ক্লাস করা কষ্টকর হয়েছে পড়েছে শিক্ষক ও শিক্ষার্থীদের। গত ৪ দিন ধরে চলছে এ কাজ। বিদ্যালয়ের সহকারি শিক্ষক সীমা রায়, ৫ম শ্রেণির শিক্ষার্থী নুরী, আশা, শরিফুল জানান, কয়েকদিন ধরে ক্লাস করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। মেশিনের শব্দ ও দূগর্ন্ধে ক্লাসে মনোনিবেশ করানো যাচ্ছে না।

এ বিষয়ে রাজারহাট উপজেলা শিক্ষা অফিসার মো: আতিকুর রহমানের সঙ্গে কথা হলে তিনি বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি ইতিমধ্যে ইউএনও মহোদয়কে অবহিত করা হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান কোহিনুর এন্টারপ্রাইজ, বরিশাল এর (বর্তমান) ওই কাজের তদারকীর দায়িত্বে থাকা শাহজামাল বলেন, কাজটি সাব ঠিকাদার হিসাবে লালমনিরহাট ও রাজারহাটের আওয়ামীলীগ নেতা আজগর আলী দেখা শুনা করছেন বলে ফোনটি কেটে দেন।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
চাষী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরীর চারা বিতরণ সম্পন্ন
সাপাহারে পরিবেশ সংরক্ষণে পুলিশের বৃক্ষ রোপণ কর্মসূচী অনুষ্ঠিত
ওয়ালটন পণ্য রপ্তানি তালিকায় এবার যুক্ত হলো উগান্ডা
মিউজিক ভিডিওতে নিলয়-শেহতাজ (ভিডিও)
শ্রীমঙ্গলে রয়েল ট্রাভেলস লিংকের যাত্রা শুরু
কক্সবাজারে পরিবেশ পুনরুদ্ধারের দাবি সুশীল সমাজের
শিশু নির্যাতন এখন মহামারী
কেমন আছি আমরা সবাই