শিরোনাম:
ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫
Editor BD24
সোমবার ● ৩০ জুলাই ২০১৮
প্রচ্ছদ » আওয়মীলীগ » বৃক্ষই বিরূপ জলবায়ূ মুখাবিলায় প্রতিরোধ করতে পারে: ডঃ হাসান মাহমুদ
প্রচ্ছদ » আওয়মীলীগ » বৃক্ষই বিরূপ জলবায়ূ মুখাবিলায় প্রতিরোধ করতে পারে: ডঃ হাসান মাহমুদ
২৩৬ বার পঠিত
সোমবার ● ৩০ জুলাই ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বৃক্ষই বিরূপ জলবায়ূ মুখাবিলায় প্রতিরোধ করতে পারে: ডঃ হাসান মাহমুদ

---হোসেন বাবলা (চট্টগ্রাম) প্রতিনিধি : নগরীর লালদিঘী ময়দানে চট্টগ্রাম উত্তর বন বিভাগের উদ্যোগে ও জেলা প্রশাসনের সহায়তায় পক্ষকাল ব্যাপি বৃক্ষ মেলায় প্রধান অতিথি থেকে উদ্বোধন করনে সরকারের পরিবেশ ,বন ও জলবায়ূ পরিবর্তন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ডঃ হাসান মাহমুদ এমপি। তিনি ২৯জুলাই রোববার বিকেলে বেলুন ও কবুতর উড়িয়ে এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক(এডমিন-শিক্ষা) মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী সভাতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগের পুলিশের অতিরিক্ত ডিআইজ মোঃ আবু ফয়েজ। আরো বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক ড. জগলুল হোসেন,স্বাগত বক্তব্য রাখেন- উত্তর বন বিভাগের বন কর্মকর্তা মোঃ বখতিয়ার নুর সিদ্দিকী,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ ম. আমিনুলহ চৌধুরী, বন সংরক্ষক কমিটির সদস্য ও নগর মহিলা আঃলীগ সহ-সভানেত্রী মিসেস মমতাজ বেগম।এছাড়া সভাতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন /প্রতিনিধি,রাজনৈতিক নেতৃবৃন্দ,সুশীল সমাজের প্রতিনিধি, মুক্তিযোদ্ধা এবং সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধন কালে ড.হাসান বলেন, এক মাত্র বৃক্ষই বিরূপ জলবায়ূ মুখাবিলায় প্রতিরোধ করতে পারে ।আর সেই লক্ষে বর্তমান সরকার বৃক্ষর চাহিদা বৃদ্ধি করে দেশের বনজ-ফলদ সম্পদ বহুাংশে বৃদ্ধি করে খাদ্য ঘাড়তি পূরণে সয়ং সম্পন্ন বলে জানান। বিগত বছর গুলোতে বিএনপি-জামাত জোট দেশের খাদ্য ভান্ডার কে তলানীতে ফেলে আঃলীগ সরকারের বদনাম করতে দ্বিধা করছেন না। তাই প্রত্যক মানুষের উচিত হবে বনজ সম্পদ বাড়াতে হলে পতিত জমিতে বৃক্ষ লাগিয়ে দেশের উন্নয়নে অংশিধার হদে দৃঢ় আহবান করেন।

সভা শেষে দেশের রাজনৈতিক পরিস্থিতি প্রসঙ্গে বলেন, বিগত ২০১৪সালে বিএনপি জোট নির্বাচনে না গিয়ে নিজেদের গলায় আত্ম-হুতির দড়ি পরেছিলেন। এবার যদি আত্ম-হুতির দড়ি পরি মৃত্যু কোপে ডুব দেন তাহলে আঃলীগের করার কিছুই নাই।তিনি আরো বলেন,রাজনৈতিক আন্দোলন করেছেন ভালো কথা, বৃক্ষ-গাছ এবং ঘরবাড়ী বনজ-ফলজ –ওষধি গাছ নিধন করে কার ক্ষতি করলেন? মানুষ আর জ্বালাও-পোড়াও আন্দোলন চাই না। স্বচ্ছ ব্যালেট যুদ্ধে এসে জঙ্গিবাদীর সঙ্গ ছেড়ে রাজনীতি আসুন,জনগণ আপনাদের সাধুবাদ জানাবে। আর আশা করি বিএনপি-জামাত জোট আত্ম-হুতির পথে যাবেন না।

পরে অতিথিবৃন্দরা লালদিঘীর চারদিকে বৃক্ষ মেলার সবুজায়ন ঘুরেঘুরে দেখেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
চাষী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরীর চারা বিতরণ সম্পন্ন
সাপাহারে পরিবেশ সংরক্ষণে পুলিশের বৃক্ষ রোপণ কর্মসূচী অনুষ্ঠিত
ওয়ালটন পণ্য রপ্তানি তালিকায় এবার যুক্ত হলো উগান্ডা
মিউজিক ভিডিওতে নিলয়-শেহতাজ (ভিডিও)
শ্রীমঙ্গলে রয়েল ট্রাভেলস লিংকের যাত্রা শুরু
কক্সবাজারে পরিবেশ পুনরুদ্ধারের দাবি সুশীল সমাজের
শিশু নির্যাতন এখন মহামারী
কেমন আছি আমরা সবাই