শিরোনাম:
ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫
Editor BD24
সোমবার ● ৩০ জুলাই ২০১৮
প্রচ্ছদ » ফটোগ্যালারী » পরিবহনের ড্রাইভার নামক দানব ও দানবীয় ঘটনা রুখে দাঁড়াও
প্রচ্ছদ » ফটোগ্যালারী » পরিবহনের ড্রাইভার নামক দানব ও দানবীয় ঘটনা রুখে দাঁড়াও
২৫২ বার পঠিত
সোমবার ● ৩০ জুলাই ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পরিবহনের ড্রাইভার নামক দানব ও দানবীয় ঘটনা রুখে দাঁড়াও

---এডিটর ডেস্ক : সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি জিয়াউদ্দিন তারেক আলী, সাধারণ সম্পাদক সালেহ আহমেদ এক বিবৃতিতে রাজধানীতে দুই চালকের রেষারেষিতে দুইজন শিক্ষার্থীর অকাল মৃত্যুর ঘটনা ও ১৫ জন ছাত্র-ছাত্রীর আহত হওয়া ও একই সাথে খাগড়াছড়ি জেলার দিঘিনালায় স্কুল ছাত্রী ধর্ষনের পর হত্যার ঘটনার তীব্র নিন্দা ঘটনার সাথে জড়িত দোষীদের দ্রুত গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তিবিধানের দাবি জানান।

বিবৃতিতে আরও বলা হয় রাজধানী ঢাকা-সহ সারাদেশে পরিবহন ক্ষেত্রে প্রতিদিন দূর্ঘটনায় পতিত হয়ে অকালে ঝরে যাচ্ছে বহুসংখ্যাক তাজাপ্রান। অন্যদিকে দেশের বিভিন্ন অঞ্চলে নারী ও শিশু ধর্ষনের ঘটনা ও নিপীড়ন হত্যা নিত্য-নৈমাত্রিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। ইতোপূর্বে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে পরিবহন দুর্ঘটনার ক্ষেত্রে চালকদের বেপরোয়া গাড়ি চালানো, অদক্ষতা, অসতর্কতার কথা উঠে এসেছে, একই সাথে চালকরা একে অন্যের রেষারেষিগত কারনে দুর্ঘটনা ঘটিয়ে তর-তাজা জীবন হানি ঘটাচ্ছেন প্রায়ই। এরা পরিবহন জগতে যন্ত্রদানব হয়ে মানুষ খুন করেছে। অন্যদিকে দেশের সর্বত্র নারী-শিশু ধর্ষন, হত্যা, এসিড নিক্ষেপের ভয়াবহতার সংবাদ আমরা প্রতিনিয়ত বিভিন্ন গনমাধ্যমে জানতে পারি, আমরা মনে করি সমাজের এই অস্থিরতার দীর্ঘ দিন থেকে দৃষ্টান্তমূলক বিচার না হওয়া দোষীদের বিচারে আইনের ফাঁকে বের হয়ে আসা, বিচারিক কার্যক্রমের বিলম্ব ও দীর্ঘসূত্রিতা সমাজে পৈচাশিক শক্তির ক্রমউত্থান ঘটাচ্ছে।

আমাদের দাবি গতকালকে রাজধানীতে ছাত্র-ছাত্রী হত্যা ও খাগড়াছড়িতে মাসুম বাচ্চাকে ধর্ষন ও হত্যার ঘটনার দ্রুত বিচার করে এই যন্ত্রদানবদের ও পৈশাচিক দানবদের প্রতিরোধ করতে হবে। একই সাথে পরিবহন ব্যবসার সাথে জড়িত ব্যাক্তি ও সড়ক পরিবহন কর্তৃপক্ষকে ড্রাইভিং লাইসেন্স প্রদান আরও কঠোর এবং সতর্ক হতে হবে। অন্যদিকে সমাজের বিবেকবান নাগরিকদের কাছে আমাদের আবেদন দেশব্যাপী নারী-শিশু ধর্ষন, নির্যাতন, হত্যা সহ সকল অনিয়মের বিরুদ্ধে সোচ্ছার প্রতিবাদ গড়ে তুলুন।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
চাষী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরীর চারা বিতরণ সম্পন্ন
সাপাহারে পরিবেশ সংরক্ষণে পুলিশের বৃক্ষ রোপণ কর্মসূচী অনুষ্ঠিত
ওয়ালটন পণ্য রপ্তানি তালিকায় এবার যুক্ত হলো উগান্ডা
মিউজিক ভিডিওতে নিলয়-শেহতাজ (ভিডিও)
শ্রীমঙ্গলে রয়েল ট্রাভেলস লিংকের যাত্রা শুরু
কক্সবাজারে পরিবেশ পুনরুদ্ধারের দাবি সুশীল সমাজের
শিশু নির্যাতন এখন মহামারী
কেমন আছি আমরা সবাই