আজ : মঙ্গলবার | ১১ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ | ২৪শে এপ্রিল, ২০১৮ ইং | ৮ই শাবান, ১৪৩৯ হিজরী

ফাইনালে ভারতের সঙ্গী কে?

ffএডিটর ডেস্ক : ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের সঙ্গী কে হবে- বাংলাদেশ না শ্রীলঙ্কা?
প্রাথমিক পর্বের শেষ ম্যাচে আজ মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হতে যাওয়া ম্যাচটি কার্যত রূপ নিয়েছে সেমিফাইনালে।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে হারের পর টানা তিন জয়ে সবার আগে ফাইনালে উঠে গেছে ভারত। প্রথম ম্যাচে জেতা শ্রীলঙ্কা হেরেছে পরের দুটিই। দুটি হারের মাঝে একটি ম্যাচ জিতেছে বাংলাদেশ। আজ বাংলাদেশ-শ্রীলঙ্কার লড়াইয়ে জয়ী দল খেলবে ১৮ মার্চের ফাইনালে।বাঁচা-মরার ম্যাচের আগে বাংলাদেশের জন্য সুখবর হয়ে এসেছে সাকিব আল হাসানের হঠাৎ দলে ফেরা। টুর্নামেন্টে সাকিবকে পাওয়া যাবে না বলেই ধরে নেওয়া হয়েছিল। কিন্তু আঙুলের চোট থেকে সুস্থ হয়ে ওঠা সাকিবকে কাল কলম্বোয় উড়িয়ে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। টি-টোয়েন্টির বিশ্বসেরা এই অলরাউন্ডার আজ খেলতেও পারেন। যেটি শ্রীলঙ্কার জন্য হয়ে উঠতে পারে দুশ্চিন্তার কারণ। সাকিবের চার ওভার গড়ে দিতে পারে বড় পার্থক্য। সঙ্গে তার ব্যাটিং তো আছেই।

তবে বড় প্রশ্ন, কার জায়গায় খেলবেন সাকিব? টুর্নামেন্টে এখন পর্যন্ত তিন ম্যাচে হাত ঘুরিয়ে কোনো উইকেট পাননি স্পিনার নাজমুল ইসলাম অপু। সাকিব খেললে সম্ভবত নাজমুলই বাদ পড়বেন।বাঁচা-মরার ম্যাচের আগে বাংলাদেশের জন্য সুখবর হয়ে এসেছে সাকিব আল হাসানের হঠাৎ দলে ফেরা। টুর্নামেন্টে সাকিবকে পাওয়া যাবে না বলেই ধরে নেওয়া হয়েছিল। কিন্তু আঙুলের চোট থেকে সুস্থ হয়ে ওঠা সাকিবকে কাল কলম্বোয় উড়িয়ে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। টি-টোয়েন্টির বিশ্বসেরা এই অলরাউন্ডার আজ খেলতেও পারেন। যেটি শ্রীলঙ্কার জন্য হয়ে উঠতে পারে দুশ্চিন্তার কারণ। সাকিবের চার ওভার গড়ে দিতে পারে বড় পার্থক্য। সঙ্গে তার ব্যাটিং তো আছেই।

তবে বড় প্রশ্ন, কার জায়গায় খেলবেন সাকিব? টুর্নামেন্টে এখন পর্যন্ত তিন ম্যাচে হাত ঘুরিয়ে কোনো উইকেট পাননি স্পিনার নাজমুল ইসলাম অপু। সাকিব খেললে সম্ভবত নাজমুলই বাদ পড়বেন।

Leave a Reply

আরো সংবাদ