আজ : বুধবার | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে মে, ২০১৮ ইং | ৮ই রমযান, ১৪৩৯ হিজরী

‘দেশের উন্নয়নে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন’

adএডিটর ডেস্ক : আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, একটি দেশের সফল উন্নয়নের ধারা বজায় রাখতে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন। আওয়ামী লীগ টানা দুই মেয়াদে ক্ষমতায় থাকার কারণে বাংলাদেশ এখন উন্নয়নের জোয়ারে ভাসছে। তার প্রমাণ আমরা দেখছি ও আন্তর্জাতিক অর্থনীতিবিদরাও বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ। ওয়ার্ল্ড ব্যাংকের সাবেক অর্থনীতিবিদ কৌশিক বসু এক বিবৃতিতে বাংলাদেশের দারুণ অর্থনৈতিক প্রবৃদ্ধির বর্ণনা দিয়েছেন। দেশের উন্নয়নের স্বার্থে শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রীর আসনে বসাতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ১৮তম হেলথ কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ধারাবাহিক শাসন ব্যবস্থার প্রয়োজনীয়তা থাকা সত্ত্বেও ইতিহাস অনুসারে বাঙালি পরিবর্তনে বিশ্বাসী। এক সরকার দীর্ঘদিন ক্ষমতায় থাকার ইতিহাস খুব কম। তবে এবার ব্যাপক উন্নয়নের সুফল ভোগ করায় বাঙালির মানসিকতায় পরিবর্তন এসেছে।

তিনি বলেন, হেলথ কমিউনিটি ক্লিনিকের স্বপ্ন দেখিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর তা বাস্তবায়ন করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বাংলাদেশের স্বাস্থ্যসেবায় অভূতপূর্ব উন্নতি সাধনের ক্ষেত্রে হেলথ কমিউনিটি ক্লিনিকের ব্যাপক অবদান রয়েছে। আর এ প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়ার পাশাপাশি হাজার হাজার কমিউনিটি ক্লিনিকের কর্মীদের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিছুদিন আগে আপনাদের আন্দোলনের মাধ্যমে প্রকাশিত দাবি মেনে নেওয়ার জোরালো আশ্বাসও তিনি দিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সাকে স্বাস্থ্য উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব ডা. ফয়েজ আহমেদ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি ডা. ভ্যালেরিয়া, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বাবলু কুমার সাহাসহ প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

আরো সংবাদ