আজ : শুক্রবার | ১লা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

এই বৈশাখে একটি স্বপ্নের যাত্রা শুরু

17910774_1656748241020327_1622831623_nসুদেব সরকার : দেশের মানুষের জন্য কিছু একটা করার তাগিদ ছিল সবসময়। যখন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হই সেই স্বপ্নের মঞ্চটি পেয়ে গেলাম। সেখানে কিছু প্রত্যয়ী ও কর্মঠ বড় ভাই পেলাম। সজীব দাদার নেতৃত্বে “বাঁধন” (স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন) এর সাথে জড়িত হলাম। খুব কাছ থেকে সংগঠনের কাজ দেখতাম। মোটামুটি সংগঠন কিভাবে করতে হয় শিখলাম। এখনো বাঁধন আছে, ভবিষ্যতেও থাকবে।

চট্টগ্রাম ভেটেরিনারী ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের গন্ডি পেরিয়ে বেশ চরাই উতরাই শেষে সরকারী চাকুরি নিয়ে সোজা নাজিরপুর, পিরোজপুর। এখানকার অফিসার ও স্থানীয়দের সাথে মিশে যেতে খুব বেশী সময় লাগেনি। আরাফাতের সাথে কথায় কথায় একটি রক্তদাতা সংগঠন খোলার সিদ্ধান্ত নেই। যেহেতু আগে থেকেই এরকম সংগঠন করে এসেছি, তাই খুব একটা বেগ পেতে হয়নি সংগঠনটি দাঁড় করাতে।

মজার ব্যাপার হলো এই সংগঠনের কোনো কমিটি নেই, সবাই কর্মী। তবে সার্বিক দেখভাল করছে স্থানীয় প্রত্যয়ী তরুনদের গড়া ইম্পীরিয়াল ক্লাব। সম্মানিত রক্তাদাতাদের ডাটাবেইজ প্রনয়নের লক্ষ্যে আজ পহেলা বৈশাখ ১৪২৪ খ্রিঃ নাজিরপুর স্টেডিয়ামে কনসার্টেড ইম্পীরিয়্যাল্ ক্লাব, নাজিরপুর কর্তৃক আয়োজিত বৈশাখী মেলায় বিনামূল্যে ৮৩ জনের রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়। একটি স্বপ্নের যাত্রা শুরু হলো। এভাবে আমাদের ছোট ছোট স্বপগুলো ডানা মেলতে থাকলে একদিন ঠিক সোনার বাংলা গড়ে উঠবেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ