আজ : শুক্রবার | ১লা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

ভোলায় এক মিনিটে এক লাখ গাছের চারা রোপণ

cara-ropon-1020x524এডিটর ডেস্ক : জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতার স্মরণে জেলার বোরহানউদ্দিন উপজেলায় এক লাখ গাছের চারা রোপন করা হয়েছে। আজ সোমবার ‘গাছ লাগাও, উপকূল বাঁচাও’ এ স্লোগান নিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে দুপুর ১২টা ১ মিনিটে উপজেলার পাওয়ার প্লান্ট এলাকায় কর্মসূচির উদ্বোধন করেন পরিবেশ ও বন উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। একই সময়ে উপজেলার ৫০৭টি স্পটে স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির, সড়কের পাশে, সামাজিক প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস প্রাঙ্গণে এসব গাছের চারা রোপন করা হয়। প্রত্যেকটি স্পটে একজন করে ব্যক্তিকে দায়িত্ব দেওয়া হয়। এখানে ফলজ, বনজ, ওষুধি ও ফুলের গাছসহ মোট ২১ প্রজাতির বৃক্ষ রোপণ করা হয়েছে।

এসময় উপমন্ত্রী জ্যাকব বলেন, গাছ আমাদের অকৃত্রিম বন্ধু। পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন প্রত্যেককে ৩টি করে গাছের চারা রোপণের। তাই আয়োজকদের এমন উদ্যোগকে স্বাগত জানান মন্ত্রী। এসময় পুরো জেলায় ১০ লাখ বৃক্ষ রোপণ কর্মসূচির ঘোষণা দেন উপমন্ত্রী।

এসময় আরো উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আযম মুকুল, জেলা প্রশাসক মো. সেলিমউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পুলিশ সুপার মো. মোকতার হোসেন, বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান মোহাব্বতজান চৌধুরী, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, পৌর মেয়র মো. রফিকুল ইসলামসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল কুদ্দুছ জানান, শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ও বৈশ্বিক উষ্ণতা রোধে’র উদ্দেশ্যেই মূলত বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। স্থানীয় বিভিন্ন উদ্যেক্তা, সামাজিক সচেতন ব্যক্তি, যুব ও ছাত্র সমাজ সকলের সমন্বয়ে কাজ করা হয়েছে। পাশাপাশি সরকারি কর্মকর্তা ও কর্মচারিরাও এ কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ