আজ : শুক্রবার | ১লা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

শ্রম আইন সংশোধনী বিষয়ে সভা অনুষ্ঠিত

qatar_labor_lawএডিটর ডেস্ক : জেনেভায় আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) গভর্নিং বডির ৩৩১তম অধিবেশনকে সামনে রেখে বাংলাদেশ শ্রম আইন সংশোধনী বিষয়ে এক সভা রোববার বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত হয়।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সভাপতিত্বে এ সভায় আইনমন্ত্রী আনিসুল হক, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান, এফবিসিসিআই সভাপতি মো. সফিউল ইসলাম মহিউদ্দিন, এমপ্লয়ার্স ফেডারেশনের সভাপতি কামরান টি রহমান, প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টা সালমান এফ রহমান, বিজিএমইএ’র পরিচালক আ.ন.ম সাইফউদ্দীন, আইন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাণিজ্যসচিব, শ্রমসচিব এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও শ্রম মন্ত্রণালয়ের যুগ্মসচিব উপস্থিত ছিলেন।

আজ রবিবার বিজিএমইএ-এর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় আসন্ন অধিবেশনে আইএলও’র গভর্নিং বডির সদস্য হিসেবে বাংলাদেশ সরকারের প্রতিনিধিরা কি ভূমিকা পালন করবেন, সে বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়াও সভায়, গত আন্তর্জাতিক শ্রম সম্মেলনে বাংলাদেশ শ্রম আইনের বিষয়ে যে পর্যবেক্ষণ ও অনুচ্ছেদসমূহ আলোচনা হয়েছিলো এবং এ প্রেক্ষিতে আইনমন্ত্রী যে প্রতিশ্রæতিগুলো দিয়েছিলেন, তার আলোকে বাংলাদেশ শ্রম আইন সংশোধন ও পরিবর্ধন বিষয়ে আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ