আজ : শুক্রবার | ১লা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

শ্যামনগরে সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বিজ্ঞান মেলা

mala-scienceরনজিৎ বর্মন, শ্যামনগর(সাতক্ষীরা)প্রতিনিধি : বিজ্ঞান শিক্ষার উন্নয়নের লক্ষ্যে বেসরকারী সংস্থা লিডার্স এর আয়োজনে এবং বিএফএফ এর অর্থায়নে বৃহস্পতিবার সকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় বিজ্ঞান ক্লাবের শিক্ষার্থী সহ অন্যান্য শিক্ষার্থী বিজ্ঞানের বিভিন্ন প্রজেক্ট উপস্থাপন করেন। যার মধ্যে ছিল অক্সিজেন ছাড়া আগুন জ্বালানো, জড়তার ব্যবহারিক পরীক্ষা, বায়ু জায়গা দখলের পরীক্ষা, বায়ুর চাপ, নার্সারী তৈরী প্রমুখ।

এ ছাড়া বিজ্ঞান বিষয়ক কুইজ, ইংরেজি কবিতা আবৃতি,নৃত্য অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার বৈদ্যের সভাপতিত্বে উদ্বোধনী ও মেলার সমাপনী অনুষ্টানে বক্তব্য রাখেন শিক্ষক রনজিৎ কুমার বর্মন ,লির্ডাসের প্রকল্প সমন্বয়কারী দেবব্রত গাইন,সহ-সমন্বয়কারী সুব্রত গাইন প্রমুখ।

আলোচনাসভায় বক্তারা বলেন বিজ্ঞান শিক্ষা ছাড়া কোন কিছু ভাবা অসম্ভব। বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হলে ঘরে বসে আয় করা যায়। বক্তারা সকলকে বিজ্ঞান শিক্ষায় আগ্রহী হওয়ার কথা বলেন। আলোচনা সভা শেষে বিদ্যালয় চত্তরে বৃক্ষ রোপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ