আজ : শুক্রবার | ১লা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

“সহযোগিতা পেলে দেশের সম্পদ হয়ে উঠবে প্রতিবন্ধীরা”

Rangpur NEWS-01 (1)রংপুর প্রতিবেদক : রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তারা কারও করুণা চায় না। সবার সহযোগিতা পেলে প্রতিবন্ধীরাও দেশের জন্য সম্পদ হয়ে উঠতে পারে। তাদের সমাজের মূল স্রোতে নিয়ে আসতে হবে। এ জন্য সরকারের পাশাপাশি সচেতন সবাইকে এগিয়ে আসতে হবে।

আজ মঙ্গলবার সকালে রংপুর স্টেডিয়ামে স্পেশাল অলিম্পিকস  বাংলাদেশ রংপুর সাব চ্যাপ্টার আয়োজিত নব গঠিত কমিটির আত্বপ্রকাশ, কর্মকর্তাদের অভিষেক ও ইয়াং এ্যথলেট ট্রেনিং প্রোগাম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেতে গিয়ে এসব কথা বলেন।

রংপুরের বিভাগীয় কমিশনার আরো বলেন, এক সময় প্রতিবন্ধী জনগণকে পরিবার ও সমাজের বোঝা মনে করা হলেও এখন সে ধারনা ভুল প্রমাণিত হয়েছে। এখন প্রতিবন্ধিরা প্রমাণ করেছে তারা একটু আদর-যত্নে, ভালোবাসা, পরিচর্যা এবং পড়ালেখার সুযোগ পেলে তারাও নানা ক্ষেত্রে রাখতে পারে প্রশংশনীয় অবদান। খেলাধুলা, আবিস্কার, গবেষণা, চিকিৎসা সহ নানা ক্ষেত্রে তারা ঈর্ষণীয় ভূমিকা রেখে সবার চোখে আগুল দিয়ে দেখিয়ে দিচ্ছেন, উপযুক্ত পৃষ্টপোষকতা ও সহযোগিতা পেলে তারাও উন্নয়ন-সমৃদ্ধির পথে সমাজবদলে মাইলফলক অবদান রাখতে পারেন।

রংপুরের অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমিন মিঞার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য  রাখেন, স্পেশাল অলিম্পিক  বাংলাদেশের জাতীয় পরিচালক ফারুকুল ইসলাম,রংপুর বিভাগীয় সমাজসেবা অধিদপ্তরের পরিচালক পারভীন মেহতাব, বিশিস্ট শিল্পপতি ও মোতাহার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা আজাদ চৌধুরী বাবু,  রংপুর জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক এ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্পেশাল অলিম্পিক  বাংলাদেশ রংপুর চ্যাপ্টারের সাধারন সম্পাদক ও সুইড বাংলাদেশে যুগ্ন মহাসচিব সাংবাদিক সুশান্ত ভৌমিক প্রমুখ। উক্ত অনুষ্ঠানে রংপুর জেলা বিভিন্ন প্রতিবন্ধী বিদ্যালয়ের ৭ শতাধিক শিক্ষক/শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ