আজ : শুক্রবার | ১লা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

খালেদা জিয়ার উপদেষ্টা মসিউরের ১০ বছরের কারাদন্ড

jessore-court-jug_61624_1508911897এডিটর ডেস্ক : বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপি’র সভাপতি মসিউর রহমানকে দুর্নীতি মামলার পৃথক ধারায় ১০ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। কারাদন্ডের পাশাপাশি ৭০ হাজার টাকা জরিমানা ও তার দশ কোটি পাঁচ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকার অবৈধ সম্পদ বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছেন আদালত। আজ বুধবার স্পেশাল জজ আদালতের বিচারক নিতাইচন্দ্র সাহা এ রায় ঘোষণা করেন।

পরে মসিউর রহমানকে কারাগারে পাঠানো হয়। সরকারপক্ষের আইনজীবী দুদকের পিপি সিরাজুল ইসলাম জানান, ২০০৮ সালের ৫ জুন মসিউর রহমান তার সম্পদের হিসেব বিবরণী দুদকে দাখিল করেন। প্রাথমিক তদন্তে তার দাখিলকৃত প্রতিবেদনে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেলে দুদক তার বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় একটি মামলা করে।

দীর্ঘ তদন্ত শেষে দুদক যশোরের উপ-পরিচালক নাসির উদ্দিন ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকার সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের প্রমাণ পান। পরে মসিউর রহমানকে অভিযুক্ত করে ২০০৯ সালের ৩ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করা হয়।

আজ দুর্নীতি দমন আইনের ২৬/২ ধারায় তাকে ৩ বছর কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং ২৭/১ ধারায় ৭ বছর কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া রায়ে তার ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকা মূল্যের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ