আজ : শুক্রবার | ১লা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

রোহিঙ্গা সংকট নিরসনে মিয়ামারে স্বরাষ্ট্রমন্ত্রী

boishakhi_1499614826এডিটর ডেস্ক : রোহিঙ্গা সঙ্কটসহ বিভিন্ন সমস্যা নিরসনে মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা করতে স্বরাষ্ট্রমন্ত্রী আজাদুজ্জামান খানের নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধিদল আজ দুপুরে মিয়ানমারের রাজধানীর উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। মন্ত্রীর সহকারী একান্ত সচিব মো. সোহেল মিয়া জানান, স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়ে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট দুপুর ১২টা ৪৫ মিনিটে ঢাকা ছেড়েছে।

প্রতিনিধিদলের অপর সদস্যরা হলেন- নিরাপত্তা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমদ চৌধুরী, জন নিরাপত্তা বিভাগের সচিব মো. মোস্তফা কামাল উদ্দিন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহিদুল হক ও বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন।

মিয়ানমার সরকারের আমন্ত্রণে প্রতিনিধিদল প্রতিবেশী দেশটি সফরে করছেন। তাদের আগামী ২৫ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে বলে সোহেল মিয়া জানান।

এর আগে, স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বর্তমান রোহিঙ্গা সঙ্কটসহ বিভিন্ন সমস্যা নিয়ে মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনার জন্য সরকার একটি এজেন্ডা নির্ধারণ করেছে। গত ২৫ আগস্ট থেকে মিয়ানমারে অব্যাহত সহিংসতার কারণে দেশটির রাখাইন রাজ্য থেকে ৫ লাখ ৮২ হাজার রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে পালিয়ে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ